Categories
সংবাদ বিজ্ঞপ্তি

২৭ ও ২৮ মার্চ উদীচী’র গণসঙ্গীত উৎসব

আগামী ২৭ ও ২৮ মার্চ বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী আয়োজন করতে যাচ্ছে “সত্যেন সেন গণসঙ্গীত উৎসব ও জাতীয় গণসঙ্গীত প্রতিযোগিতা’২০১৫”। দেশের সর্বস্তরের মানুষের মাঝে গণসঙ্গীতকে ছড়িয়ে দেয়া, গণসঙ্গীতের প্রচার ও প্রসার এবং গণসঙ্গীতকে সঙ্গীতের একটি স্বতন্ত্র ধারা হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে উদীচী’র প্রতিষ্ঠাতা সভাপতি সত্যেন সেনের জন্মদিবস উপলক্ষে প্রতিবছর এই উৎসব আয়োজন করে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এবার ষষ্ঠবারের মতো আয়োজিত হচ্ছে এ উৎসব ও প্রতিযোগিতা। এবারের উৎসবের শ্লোগান নির্ধারণ করা হয়েছে “পথে পথে মিছিলের প্রতিরোধ, জনতার ঐক্যকে গড়েছি”। এ উপলক্ষে আগামীকাল ২৫ মার্চ সকাল ১১টায় উদীচী কেন্দ্রীয় কার্যালয় (১৪/২, তোপখানা রোড- জাতীয় প্রেসক্লাবের বিপরীতে) এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করবেন উৎসব প্রস্তুতি কমিটির আহবায়ক ও উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি শংকর সাঁওজাল। এছাড়াও, এতে উপস্থিত থাকবেন উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি কামাল লোহানী, সহ-সভাপতি কাজী মোহাম্মদ শীশ, সাধারণ সম্পাদক প্রবীর সরদার, সহ-সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, অমিত রঞ্জন দে এবং সঙ্গীতা ইমাম। সংবাদ সম্মেলনে গণসঙ্গীত উৎসব এবং প্রতিযোগিতার নানা বিষয় বিস্তারিতভাবে তুলে ধরা হবে।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর “সত্যেন সেন গণসঙ্গীত উৎসব ও জাতীয় গণসঙ্গীত প্রতিযোগিতা’২০১৫” উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আপনার স্বনামধন্য প্রতিষ্ঠানের একজন প্রতিবেদক ও একজন ক্যামেরাম্যান/চিত্রগ্রাহক প্রেরণ করে সংবাদ ধারণ এবং তা প্রচার/প্রকাশের ব্যবস্থা গ্রহণের জন্য উদীচীর পক্ষ থেকে বিনীত অনুরোধ জানাচ্ছি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.