১৫ অক্টোবর থেকে উদীচী’র প্রযোজনাভিত্তিক নাট্যকর্মশালা

আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় নাটক বিভাগ আয়োজিত চার মাসব্যাপী প্রযোজনা ভিত্তিক নাট্যকর্মশালা। নিয়মিত এ কর্মশালার এবার ত্রয়োদশ আবর্তন। কর্মশালায় আবেদনের জন্য আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত উদীচী’র কেন্দ্রীয় কার্যালয় (১৪/২, তোপখানা রোড, জাতীয় প্রেসক্লাবের বিপরীতে) থেকে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। এছাড়া, জাতীয় নাট্যশালার চিলেকোঠা এবং শাহবাগের আজিজ সুপার মার্কেটের অভিক প্রকাশ থেকেও আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। সর্বোচ্চ ৩০ জন এ কর্মশালায় অংশ নিতে পারবে।

আগামী ০৯ অক্টোবর নাট্যকর্মশালায় অংশগ্রহণে ইচ্ছুকদের সাক্ষাৎকার নেয়া হবে। ওইদিন সকাল দশটায় আবেদনকারীদের সাক্ষাৎকার গ্রহণ করে বিকেলে যোগ্য ও বাছাইকৃত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এরপর ১৫ অক্টোবর বিকাল চারটা থেকে শুরু হবে প্রযোজনাভিত্তিক নাট্যকর্মশালার কার্যক্রম। চার মাসব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন দেশবরেণ্য নাট্য ব্যক্তিত্ব শিমুল ইউসুফ, আশীষ খন্দকার, অধ্যাপক ড. রতন সিদ্দিকী, আশিকুর রহমান লিয়ন, হৃদি হক, সাইফুল ইসলাম, আজাদ আবুল কালাম, শহীদুল মামুন, জাহিদ রিপন, আইরিন পারভীন লোপা প্রমূখ। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের নিয়ে একটি মঞ্চ নাটক প্রযোজনা করা হবে।

কর্মশালায় অংশগ্রহণে আগ্রহীদেরকে আসলাম অরণ্য (০১৭৮২-১৭৪৬৫৪) এবং শেখ আনিসুর রহমান (মোবাইলঃ ০১৭৩০-৮৮৫৮৯৮)- এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হচ্ছে। এছাড়া, উদীচী কেন্দ্রীয় কার্যালয় (০২-৯৫৮২০৫৪)-এ যোগাযোগ করার জন্য সবার প্রতি আহবান জানানো যাচ্ছে।

Leave a Reply