রবীন্দ্র সঙ্গীত শিল্পী তপন ভট্টাচার্য্য-এর মৃত্যুতে উদীচী’র শোক

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য, ময়মনসিংহ জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক এবং বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী তপন ভট্টাচার্য্য-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এক শোক বার্তায় উদীচী’র কেন্দ্রীয় সংসদের সভাপতি কামাল লোহানী ও সাধারণ সম্পাদক প্রবীর সরদার বলেন, তপন ভট্টাচার্য্য ছোটবেলা থেকেই সঙ্গীত চর্চার পাশাপাশি প্রগতিশীল আন্দোলন এবং মুক্তিযুদ্ধের চেতনার স্বপক্ষের সাম্যবাদী সমাজ গঠনের সংগ্রামে নিজেকে নিয়োজিত করেন। এই লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্যই তিনি যুক্ত হন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সাথে এবং নিজের দক্ষতা ও মেধা দিয়ে সংগঠনের সর্বোচ্চ পর্যায়ে নেতৃত্ব দেন। তিনি শুধু নিজে নন, তাঁর দুই ভাই অরুণ ভট্টাচার্য্য নয়ন এবং মণিভূষণ ভট্টাচার্য্যকেও উদীচীর মতো প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠনে যুক্ত হওয়ার ক্ষেত্রে উদ্বুদ্ধ করেন তপন ভট্টাচার্য্য। অরুণ ভট্টাচার্য্য নয়ন এবং মণিভূষণ ভট্টাচার্য্য দু’জনই বর্তমানে উদীচী ময়মনসিংহ জেলা সংসদের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

ব্যক্তিগত জীবনে ব্যাংক কর্মকর্তা তপন ভট্টাচার্য্য বড় ধরনের কোন অসুস্থতায় ভুগছিলেন না। গত ১৩ মে বুধবার ময়মনসিংহ যাওয়ার পর বিকেলে নিজ বাসভবনে হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হন তিনি। তাঁকে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলেও সন্ধ্যা সাতটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে উদীচী পরিবারের একজন গুরুত্বপূর্ণ সদস্যকে হারালো বলে মন্তব্য করেছেন কামাল লোহানী ও প্রবীর সরদার।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য, ময়মনসিংহ জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক এবং বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী তপন ভট্টাচার্য্য-এর মৃত্যুতে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উদীচী’র কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

One Reply to “রবীন্দ্র সঙ্গীত শিল্পী তপন ভট্টাচার্য্য-এর মৃত্যুতে উদীচী’র শোক”

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.