Categories
উদীচী বার্তা প্রকাশনা

‘মেঘ রৌদ্রের খেলা-১৭’

‘মেঘ রৌদ্রের খেলা-১৭’

বিভিন্ন সংঠনের নবীন শিল্পী এবং দেশের স্বনামধন্য আবৃত্তি শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় উদীচী কেন্দ্রীয় আবৃত্তি বিভাগের নিয়মিত দ্বিমাসিক আবৃত্তি অনুষ্ঠান ‘মেঘ রৌদ্রের খেলা’।
এরই ধারাবাহিকতায় ২২ সেপ্টেম্বর ২০১১ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হয় ‘মেঘ রৌদ্রের খেলা’র ১৭তম আয়োজন করা হয় কেন্দ্রীয় গণগ্রন্থাগারের সেমিনার কক্ষে।
এবারের আয়োজনে ১২টি আবৃত্তি সংগঠন থেকে ১২ জন নবীন শিল্পী অংশগ্রহণ করেন। সংগঠনগুলো হলো- হরবোলা, কথা আবৃত্তি চর্চা কেন্দ্র, মুক্তধারা আবৃত্তি চর্চা কেন্দ্র, চারুবাক, আবৃত্তি একাডেমি, স্বরুপ, উদ্ভাসন, ঢাকা স্বরকল্পন, স্বরশ্র“তি, উৎস এবং ধ্বনি।
উদীচী কেন্দ্রীয় আবৃত্তি বিভাগ থেকে আবৃত্তি পরিবেশন করেন হেদায়েত উল্লাহ খান বাবু, মাহমুদা লোপা রোজ এবং আবৃত্তি বিভাগের দীর্ঘ দিনের সঙ্গী কবি চৌধুরী নূর হুসাইন জুয়েল।
আমন্ত্রিত শিল্পীদের মধ্যে আবৃত্তি পরিবেশন করেন শামীম মহিউদ্দিন, তামান্না তিথি, দেবাশিষ রুপন, মজুমদার বিপ্লব, রেজীনা ওয়ালী লীনা, মাসকুর এ সাত্তার কল্লোল, রফিকুল ইসলাম, ইকবাল খোরশেদ এবং বেলায়েত হোসেন। অনুষ্ঠানটির সমন্বয়ক এবং সঞ্চালনার দায়িত্ব পালন করেন কেন্দ্রীয় আবৃত্তি বিভাগের সদস্য মামুন উর রশীদ।