বাংলা নববর্ষ ১৪২২ উদ্‌যাপন করেছে বাড্ডা শাখা

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, বাড্ডা শাখা বাংলা নববর্ষ ১৪২২ উদ্‌যাপন করেছে। ভোর ৭.০০টায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘এসো হে বৈশাখ এসো এসো…’ গান দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উদীচী বাড্ডা শাখা এবং স্থানীয় শিল্পী কর্মীদের গান ও নৃত্য পরিবেশন অনুষ্ঠান চলে সকাল ১০.০০টা পর্যন্ত। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সঙ্গীত বিভাগের সম্পাদক প্রিয়রমা পপি, সহসভাপতি অধ্যাপক বিজন হালদার ও অর্থবিষয়ক সম্পাদক সন্দীপা বিশ্বাস।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উদীচী বাড্ডা শাখার সদস্য ও ঢাকা মহানগর কমিটির সহসভাপতি অধ্যাপক এ এন রাশেদা। অনুষ্ঠান শেষে এ এন রাশেদা, উদীচী বাড্ডা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক নজরুল ইসলাম পহেলা বৈশাখের মধ্য দিয়ে ১৪২২ বঙ্গাব্দের আগমনকে স্বাগত জানান। তারা বলেন, নতুন বছরের আগমনের মধ্য দিয়ে দেশের সকল আশান্তি, দুর্নীতি, মানুষ হত্যা, অসাম্য দূর হবে। খেটে খাওয়া মানুষের অধিকার প্রতিষ্ঠিত হবে। বাড্ডা এলাকা থেকে অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে অভিনন্দন জানান। তারা বলেন, বাড্ডা এলাকায় প্রতিবছরই মহাসমারহে উদ্‌যাপিত হবে বাংলা নববর্ষ। এই বাড্ডা হবে সাংস্কৃতিক আন্দোলনের উর্বর ক্ষেত্র।

সর্বপরি চলে পান্তা ইলিশ খাওয়া। অনুষ্ঠানে যারা এসেছিলেন সকলকেই পান্তা ইলিশ খেতে দেওয়া হয়। সকাল ১১.০০টায় এক উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠান শেষ হয়।

One Reply to “বাংলা নববর্ষ ১৪২২ উদ্‌যাপন করেছে বাড্ডা শাখা”

  1. উদীচি আসলেই এক বিরাট শিল্পী গোষ্ঠী। তারা বেশ সংগঠিত। তাদের অনুষ্ঠানগুলোর আসলেই গ্রহণযোগ্যতা অনেক।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.