Categories
সংবাদ

তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুতে চবি সাংস্কৃতিক সম্মিলনের মানবন্ধন ও শোক র‌্যালি

তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুতে
চবি সাংস্কৃতিক সম্মিলনের মানবন্ধন ও শোক র‌্যালি

ইফতেখার ফয়সাল: খ্যাতনামা চলচিত্রকার তারেক মাসুদ ও চিত্রগ্রাহক মিশুক মুনীরের মৃত্যুতে শোক র‌্যালি ও মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠনগুলোর জোট সাংস্কৃতিক সম্মিলন। গতকাল রোববার দুপুর বারোটায় র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু হয়ে বিভিন্ন অনুষদ প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সাংস্কৃতিক সংগঠন ‘অঙ্গন’ সভাপতি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. রাহমান নাসির উদ্দীনের সভাপতিত্বে উদীচী শিল্পীগোষ্ঠী চবি সংসদের সাংগঠনিক সম্পাদক প্রসুন চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. হানিফ সিদ্দিকী, দর্শন বিভাগের মাসুম আহমেদ।
বক্তারা তাদের বক্তব্যে নিহতদের স্মৃতিতে শোক প্রকাশ ও শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি অবিলম্বে সড়ক ও যোগযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা দাবী করেন।
সমাবেশে ও মানববন্ধনে এছাড়াও ইতিহাস বিভাগের শিক্ষক ড. আনোয়ারুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ড. আতিকুর রহমান, ড. আলী আল রাজীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ সাংস্কৃতিক কর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।