Categories
সংবাদ বিজ্ঞপ্তি

এবিএম মূসা ও শওকত হোসেন হিরণের মৃত্যুতে উদীচী’র শোক

ABM Musaপ্রবীণ সাংবাদিক, বাংলাদেশের সাংবাদিকতা জগতের অন্যতম দিকপাল, বিশিষ্ট প্রাবন্ধিক এবিএম মূসা এবং বরিশাল-৫ আসনের সংসদ সদস্য ও বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র শওকত হোসেন হিরণের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এক শোক বার্তায় উদীচী’র কেন্দ্রীয় সংসদের সভাপতি কামাল লোহানী বলেন, প্রায় ছয় দশক ধরে সক্রিয়ভাবে বাংলাদেশের সাংবাদিকতা পেশার সাথে যুক্ত থেকে এবিএম মূসা এদেশের সাংবাকিতার ভিত্তি তৈরি করতে বিশেষ ভূমিকা রেখেছেন। মাত্র ১৯ বছর বয়সে দৈনিক ইনসাফের মাধ্যমে সাংবাদিকতায় হাতেখড়ি নেয়া এবিএম মূসা পরবর্তীতে দেশের প্রধান প্রধান গণমাধ্যমগুলোতে নিজ যোগ্যতায় কাজ করেছেন। আর, এবিএম মূসার মৃত্যুতে বাংলাদেশের সাংবাদিকতা জগত একজন অভিভাবককে হারালো বলে মন্তব্য করেন উদীচী’র সাধারণ সম্পাদক প্রবীর সরদার।

শোক বার্তায় বরিশালের সাবেক মেয়র শওকত হোসেন হিরণের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেন উদীচী’র সভাপতি কামাল লোহানী ও সাধারণ সম্পাদক প্রবীর সরদার। তাঁরা বলেন, সমাজতান্ত্রিক ছাত্র রাজনীতি দিয়ে জীবন শুরু করা হিরণ নানা সময়ে রাজনৈতিক পরিচয় পাল্টালেও তাঁর অনুসারীদের কাছে জনপ্রিয় ছিলেন।

প্রবীণ সাংবাদিক এবিএম মূসা এবং সংসদ সদস্য শওকত হোসেন হিরণের মৃত্যুতে তাঁদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উদীচী’র কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।