উদীচী জাতীয় পরিষদ সদস্য সাইফুল ইসলাম বাবুল-এর মৃত্যুতে উদীচী’র শোক

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর জাতীয় পরিষদ সদস্য ও ময়মনসিংহ জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবুল(৪৭) এর অকাল মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এক শোক বার্তায় উদীচীর কেন্দ্রীয় সংসদের সভাপতি কামাল লোহানী ও সাধারণ সম্পাদক প্রবীর সরদার বলেন, অধ্যাপনার মতো মহান একটি পেশায় যুক্ত থেকে সারাজীবন ধরে মানুষ গড়ার কাজে নিয়োজিত ছিলেন সাইফুল ইসলাম বাবুল। একজন সৃজনশীল অধ্যাপক এবং সংস্কৃতিমনা মানুষ হিসেবে সবার কাছে জনপ্রিয় বাবুল মুক্তিযুদ্ধের স্বপক্ষের চেতনায় ভাস্বর, অসাম্প্রদায়িক, মৌলবাদমুক্ত ও সাম্যবাদী সমাজ গঠনের লড়াইয়ের আত্মনিয়োগ করেছিলেন। ছাত্রজীবন থেকেই প্রগতিশীল চিন্তা চেতনার সাথে পরিচিত হয়ে পরিণত বয়সে তিনি বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সাথে যুক্ত হন। পেশাগত জীবনে তিনি ময়মনসিংহের গফরগাঁওয়ের কান্দিপাড়া ডিগ্রি কলেজের অর্থনীতি বিষয়ের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

বড় ধরনের কোন অসুস্থতা না থাকলেও গত ২৫ জানুয়ারি মধ্যরাতে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন সাইফুল ইসলাম বাবুল। হাসপাতালে নেয়ার পরই রাত দেড়টার দিকে তাঁর মৃত্যু হয়। অ্যাপেনডিক্স ফেটে যাওয়ার কারণেই তাঁর মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসকরা। চার ভাই-বোনের মধ্যে সবার বড় সাইফুল ইসলাম বাবুল মৃত্যুর সময় স্ত্রী, এক সন্তান, বাবা-মা, ভাই-বোনসহ অসংখ্য সহযোদ্ধা রেখে গেছেন। তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৭ বছর।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর জাতীয় পরিষদ সদস্য ও ময়মনসিংহ জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবুল-এর অকাল মৃত্যুতে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উদীচী’র কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

One Reply to “উদীচী জাতীয় পরিষদ সদস্য সাইফুল ইসলাম বাবুল-এর মৃত্যুতে উদীচী’র শোক”

  1. উদীচী শিল্পগোষ্ঠীর সকল শুভাকাঙ্খীদের আন্তরিক শুভেচ্ছা ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.