Categories
সংবাদ বিজ্ঞপ্তি

উদীচী’র সহ-সভাপতি মাহমুদ সেলিমের বাবার মৃত্যুতে উদীচী’র শোক

উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও বিশিষ্ট গণসঙ্গীত শিল্পী মাহমুদ সেলিমের বাবা মোহাম্মদ জালাল উদ্দিন মোল্লার মৃত্যুতে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী গভীর শোক প্রকাশ করেছে। এক শোক বার্তায় উদীচী’র কেন্দ্রীয় সংসদের সভাপতি কামাল লোহানী বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও এর পরবর্তী সময়ে দেশের প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনে মাহমুদ সেলিম যে অসাধারণ ভূমিকা রেখেছেন তার অন্যতম অনুপ্রেরণা ছিলেন তাঁর বাবা মোহাম্মদ জালাল উদ্দিন মোল্লা। একজন পোস্ট মাস্টার জেনারেল হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি সন্তানদের সঠিকভাবে অসাম্প্রদায়িক, মৌলবাদমুক্ত সমাজ গঠনের চেতনায় গড়ে তোলার মাধ্যমে তিনি একজন পিতা হিসেবে সার্থকতার স্বাক্ষর রেখেছেন। শোক বার্তায় উদীচী’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রবীর সরদার বলেন, মাহমুদ সেলিমের বাবার মৃত্যুতে উদীচী তা পরিবারের একজন গুরুত্বপূর্ণ সদস্যকে হারালো। মাহমুদ সেলিম ও তাঁর পরিবারের সদস্যরা পিতৃবিয়োগের যন্ত্রণা কাটিয়ে উঠে তাঁর দেখানো পথে জীবনের বাকি সময় চলবেন এই প্রত্যাশা করেন প্রবীর সরদার।

অবসরপ্রাপ্ত পোস্টমাস্টার জেনারেল মোহাম্মদ জালাল উদ্দিন মোল্লা দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগে ২৪ এপ্রিল সকাল সাড়ে এগারোটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ৮৯ বছর বয়সী জালাল উদ্দিন মোল্লা মৃত্যুর সময় মাহমুদ সেলিমসহ চার ছেলে ও দুই মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও বিশিষ্ট গণসঙ্গীত শিল্পী মাহমুদ সেলিমের বাবা মোহাম্মদ জালাল উদ্দিন মোল্লার মৃত্যুতে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উদীচী’র কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।