Categories
সংবাদ বিজ্ঞপ্তি

উদীচী’র সম্পাদকমণ্ডলীর সদস্য হামিদুল ইসলাম হিল্লোলের বাবার মৃত্যুতে উদীচী’র শোক

উদীচী কেন্দ্রীয় সংসদের সম্পাদকমণ্ডলীর সদস্য ও নাট্যাভিনেতা হামিদুল ইসলাম হিল্লোলের বাবা গোলাম আম্বানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এক শোক বার্তায় উদীচী’র কেন্দ্রীয় সংসদের সভাপতি কামাল লোহানী ও সাধারণ সম্পাদক প্রবীর সরদার বলেন, সারাজীবন শিক্ষকতার মতো মহান পেশার সাথে যুক্ত থেকে অসংখ্য শিক্ষার্থীকে শিক্ষার আলোতে আলোকিত করেছেন। শুধু ছাত্র-ছাত্রীই নয়, নিজের সন্তানদেরকেও সঠিক শিক্ষায় শিক্ষিত করার মাধ্যমে দেশ ও দলের উন্নতিতে ভূমিকা রাখার যোগ্য করে তুলেছেন তিনি। তাঁর ছেলে হামিদুল ইসলাম হিল্লোল নাট্য কর্মী হিসেবে সুপরিচিত এবং বর্তমানে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের নাটক বিষয়ক সম্পাদকের গুরুদায়িত্ব পালন করছেন। মূলত তাঁর বাবার অণুপ্রেরণাতেই তিনি নিজেকে অসাম্প্রদায়িক, মৌলবাদমুক্ত সমাজ গঠনের সংগ্রামে সম্পৃক্ত করেছেন। হামিদুল ইসলাম হিল্লোলের বাবার মৃত্যুতে উদীচী তার পরিবারের একজন গুরুত্বপূর্ণ সদস্যকে হারালো বলে মন্তব্য করেন কামাল লোহানী ও প্রবীর সরদার। হামিদুল ইসলাম হিল্লোল ও তাঁর পরিবারের সদস্যরা পিতৃবিয়োগের যন্ত্রণা কাটিয়ে উঠে তাঁর দেখানো পথে জীবনের বাকি সময় চলবেন এই প্রত্যাশা করেন উদীচী’র সভাপতি ও সাধারণ সম্পাদক।

অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক গোলাম আম্বানী দীর্ঘদিন ধরে নানা ধরণের অসুস্থতায় ভুগছিলেন। গত ২১ জুলাই সন্ধ্যায় শ্বাসকষ্ট অনুভব করলে তাঁকে প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে মেহেরপুর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে গোলাম আম্বানীকে কুষ্টিয়ার হাসপাতালে নেয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ৭৫ বছর বয়সী গোলাম আম্বানী মৃত্যুর সময় হামিদুল ইসলাম হিল্লোলসহ তিন ছেলে ও এক মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উদীচী কেন্দ্রীয় সংসদের সম্পাদকমণ্ডলীর সদস্য ও নাট্যাভিনেতা হামিদুল ইসলাম হিল্লোলের বাবা গোলাম আম্বানীর মৃত্যুতে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উদীচী’র কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।