উদীচী’র সম্পাদকমণ্ডলীর সদস্য সুরাইয়া পারভীনের বাবা-এর মৃত্যুতে উদীচী’র শোক

উদীচী কেন্দ্রীয় সংসদের সম্পাদকমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর সংসদের সহ-সাধারণ সম্পাদক সুরাইয়া পারভীনের বাবা মো. শাবান আলী মিয়া-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। এক শোক বার্তায় উদীচী’র কেন্দ্রীয় সংসদের সভাপতি কামাল লোহানী ও সাধারণ সম্পাদক প্রবীর সরদার বলেন, একজন আদর্শ বাবা হিসেবে সন্তানদের সঠিক শিক্ষায় গড়ে তোলার জন্য সারাজীবন অক্লান্ত পরিশ্রম করেছেন শাবান আলী মিয়া। সফলতাও পেয়েছেন। নিজের সন্তানদেরকে সঠিকভাবে শিক্ষিত করে তুলে দেশ ও দশের উন্নতিতে ভূমিকা রাখার যোগ্য করে তুলেছেন তিনি। তাঁর মেয়ে সুরাইয়া পারভীন একজন দক্ষ গণসঙ্গীত শিল্পী ও সংস্কৃতি কর্মী হিসেবে উদীচী’র মতো একটি প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত থেকে একটি অসাম্প্রদায়িক, সাম্যবাদী ও মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লড়াইয়ে নিয়োজিত রয়েছেন। সুরাইয়া পারভীনের বাবা-এর মৃত্যুতে উদীচী তার পরিবারের একজন গুরুত্বপূর্ণ সদস্যকে হারালো বলে মন্তব্য করেন কামাল লোহানী ও প্রবীর সরদার। সুরাইয়া পারভীন ও তাঁর পরিবারের সদস্যরা পিতৃবিয়োগের যন্ত্রণা কাটিয়ে উঠে তাঁর দেখানো পথে জীবনের বাকি সময় চলবেন এই প্রত্যাশা করেন উদীচী’র সভাপতি ও সাধারণ সম্পাদক।

মো. শাবান আলী মিয়া দীর্ঘদিন ধরে হৃদরোগসহ নানা রোগে ভুগছিলেন। জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে অনেকদিন ভর্তি থাকার পর সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই গত ২৯ ডিসেম্বর রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

উদীচী কেন্দ্রীয় সংসদের সম্পাদকমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর সংসদের সহ-সাধারণ সম্পাদক সুরাইয়া পারভীনের বাবা মো. শাবান আলী মিয়া-এর মৃত্যুতে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উদীচী’র কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *