Categories
সংবাদ

চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা

চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কক্সবাজার জেলা সংসদের উদ্যোগে ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির সহযোগিতায় দিনব্যাপী চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা কক্সবাজার জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক হাবিবুল আলম। জেলা সংসদের সভাপতি মুহাম্মদ আলী জিন্নাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কল্যাণ কান্তি পালের সঞ্চালনে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন সাপ্তাহিক একতার নির্বাহী সম্পাদক শাহীন রহমান। স্বাগত বক্তব্য দেন কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি ডা. চন্দন দাশ।
প্রশিক্ষণ কর্মশালায় মানুষ ও সংস্কৃতি বিষয়ে শাহীন রহমান, গঠনতন্ত্র বিষয়ে ডা. চন্দন দাশ এবং উদীচী সংগঠন ও সংগ্রাম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন হাবিবুল আলম।
প্রশিক্ষণ কর্মশালায় চট্টগ্রাম বিভাগের কক্সবাজার, চট্টগ্রাম, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ১০০ জন সংগঠক অংশ গ্রহণ করেন।
জাতীয় সংগীত পরিবেশনার মধ্যদিয়ে প্রশিক্ষণ কর্মশালার কার্যক্রম শুরু করা হয়। অনুষ্ঠানে মীরসরাই সড়ক দুর্ঘটনায় নিহত স্কুল ছাত্র ও প্রগতির সংগ্রামে জীবন উৎসর্গকারী সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। উদীচীর সুহৃদ চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম কর্মশালায় উপস্থিত হয়ে উদীচীর কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করেন ।